টলিপাড়ায় সিনেমা, সিরিজের পর এবার বলিউডে পা রাখতে চলেছেন মধুমিতা সরকার। অরণ্য ওরফে যশ দাশগুপ্তের পর এবার পাখিরও মুম্বাইতে পাড়ি। হিন্দি সিনেমার নায়িকা হচ্ছেন অভিনেত্রী। নিঃসন্দেহে মধুমিতার অভিনয় ক্যারিয়ারে বড় ব্রেক হতে চলেছে এই কাজ।

মাসখানেক ধরেই যদিও শোনা যাচ্ছিল যে বলিউডে কাজ করতে চলেছেন মধুমিতা, তবে যতক্ষণ না সিলমোহর পড়ছে, ততক্ষণ নায়িকা এই বিষয়ে মুখে কুলুপই এঁটেছিলেন। এবার জানা গেল, ‘ফর্জ’ নামের একটি সিনেমায় অভিনয় করবেন মধুমিতা সরকার। বিপরীতে ‘হ্যান্ডসাম’ নায়ক। তনুজ ভিরওয়ানি।

জনপ্রিয় অভিনেত্রী রতি অগ্নিহোত্রীর ছেলে। বেশ কয়েকটা সিরিজ, সিনেমা করে ফেলেছেন ইতিমধ্যেই। সানি লিওনির বিপরীতে ‘ইনসাইড এজ’-এও অভিনয় করেছেন তনুজ।

এবার সেই নায়কের সঙ্গেই হিন্দি সিনেমা ‘ফর্জ’-এ জুটি বাঁধছেন মধুমিতা। ‘ফর্জ’ হিন্দি সিনেমা হলেও পরিচালক কিন্তু বাঙালি। প্রীতম মুখোপাধ্যায়। আগস্ট মাসের মাঝামাঝি শুরু হবে সিনেমার শুটিং। বিহার, ঝাড়খণ্ড এবং বাংলার বিভিন্ন লোকশনে শুটিং হওয়ার কথা।

এ প্রসঙ্গে মধুমিতা জানান, কমেডি ঘরানার হলেও ইমোশনাল টাচ রয়েছে। সিনেমাতে একজন সরপঞ্চজীর মেয়ে আমি। বিহারের প্রেক্ষাপটে এক প্রেমের গল্প। তবে নায়ক-নায়িকার প্রেমে বাঁধা হয়ে দাঁড়াবে জাঁদরেল বাবা।

বাংলা সিনে ইন্ডাস্ট্রির নায়ক-নায়িকাদের অনেকেই বলিউডের দিকে ঝুঁকছেন বর্তমানে। তালিকায় অবশ্য লম্বা। যিশু চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়ের মতো তাবড় টলিউড অভিনেতারা একের পর এক হিন্দি সিনেমাতে ছক ভাঙছেন। নায়িকারাও অবশ্য পিছিয়ে নেই।

স্বস্তিকা মুখোপাধ্যায়, রাইমা সেন, পাওলি দাম অনেকেই রয়েছেন। খোদ ‘ইন্ডাস্ট্রি’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সম্প্রতি দু’টি হিন্দি সিরিজ ‘স্কুপ’, ‘জুবিলি’তে সাড়া ফেলে দিয়েছেন বলিউডে। আবির চট্টোপাধ্যায়ও মুম্বাইতে কাজ করে এসেছেন।

‘পোস্ত’র হিন্দি রিমেকের মুখ্য ভূমিকায় মিমি চক্রবর্তী। যশ দাশগুপ্তও সম্প্রতি একটি সিনেমাতে অভিনয় করেছেন। এবার সেই তালিকাতেই নবতম সংযোজন টলিপাড়ার সুন্দরী নায়িকা মধুমিতা সরকার।